দি হবিট – বই পরিচিতি

কাহিনী সংক্ষেপ:

নিজের ছিমছাম বাড়িতে খুব আরাম আয়েশে দিন কাটছিল বিলবো ব্যাগিন্সের। কিন্তু তার সেই আরামে ব্যারাম নিয়ে আসল বুড়ো জাদুকর গ্যান্ডলফ। জাদুকরের পাল্লায় পড়ে তের জন বামনের সাথে অসম্ভব এক অভিযানে বেরিয়ে পড়ল ছাপোষা হবিট বিলবো ব্যাগিন্স।
তের বামনের সেই দল নিজেদের সম্রাজ্য পুনরূদ্ধার করতে চায়। কিন্তু তাদের সম্রাজ্যে আস্তানা গেড়ে বসে আসে স্মাগ নামের এক বিশ্রী, নিষ্ঠুর ড্রাগন এমন ভয়ংকর ড্রাগনের থেকে রাজ্য পুণরূদ্ধার করা কি সহজ কথা?
যাত্রা শুরু হতে না হতেই তিন ক্ষুধার্ত ট্রোলের পাল্লায় পড়ে মরতে বসল দলের সবাই। সেখান থেকে কোনোরকমে বাঁচতে না বাঁচতেই আবার পড়ল কুৎসিত গবলিরদের পাল্লায়। এখানেই কি শেষ? আরো যে কত ভয়ংকর ঘটনা ঘটল যাত্রা পথে জানতে হলে পড়তে হবে বিশ্ব সাহিত্যের এই ক্লাসিক অ্যাডভেঞ্চার। দি লর্ড অব দ্য রিংসের প্রিকুয়েল এই বই, প্রকাশিত হওয়ার পর পরই আকাশচুম্বী জনপ্রিয়তা পায়।
শ্বাসরূদ্ধকর এই অভিযানের গল্পটি জে আর. আর. টোলকিন লিখেছিলেন তার সন্তানদের জন্য। কিন্তু যুগের পর যুগ এই কাহিনি শত সহস্র সন্তানকে শিহরিত করেছে।

প্রচ্ছদ ২০১৫(হার্ডকভার)

বই: দি হবিট
লেখক: জে আর. আর. টোলকিন

প্রকাশক: সবুজপাতা (হার্ডকভার)
মুদ্রিত মূল্য: ৪৫০ টাকা (লিংক: https://www.rokomari.com/book/105730/the-hobbit?ref=null )
ইবুক প্রকাশ করেছে: সেইবই।
দাম: ৪০ টাকা (লিংকhttps://sheiboi.com/Book/BookDetails?bookId=2234 )

গুডরিডস: https://www.goodreads.com/book/show/47513226

দি হবিট বইটি নিয়ে আমার কিছু কথা পড়ার জন্য:

পাঠক প্রতিক্রিয়া

এই বইটির একটি সুন্দর রিভিউ লিখেছেন: রেজাউল করিম। তার রিভিউটি পাওয়া যাবে এখানে:  https://mithu.info/65

নতুন প্রচ্ছদে দি হবিট

নতুন প্রচ্ছদ ২০১৮

সম্পূর্ণ নতুন প্রচ্ছদে নতুন আঙ্গিকে ২০১৯ এর অক্টোবর মানে দি হবিট বইটি প্রকাশ করেছে ইবুক পাবলিকেশন প্লাটফর্ম বইটই। মাত্র ৩০ টাকায় বইটি পাওয়া যাবে বইটইয়ের অ্যান্ড্রয়েড অ্যাপে।

বইটই অ্যাপে বইটি পড়তে হলে প্রথমে গুগল প্লে-স্টোর থেকে “বইটই” সার্চ দিয়ে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। ইন্সটল করার পর “মহিউল ইসলাম মিঠু” সার্চ করলেই বইটি পাওয়া যাবে।

Author: Moheul I Mithu

মহিউল ইসলাম মিঠু কৌতুহলী মানুষ। জানতে ভালোবাসেন। এজন্যই সম্ভবত খুব অল্প বয়সেই বইয়ের প্রতি ভালোবাসা জন্মায়। পড়ার অভ্যাসটাই হয়তো ধীরে ধীরে লেখার দিকে ধাবিত করেছিল। তার পাঠকপ্রিয় অনুবাদ গুলোর মধ্যে রয়েছে: দি হবিট, দি লর্ড অফ দ্য রিংস, পার্সি জ্যাকসন, হার্ড চয়েসেজ, দি আইস ড্রাগন, লিজিয়ন, প্লেয়িং ইট মাই ওয়ে, দি আইভরি চাইল্ড ইত্যাদি। বাংলাদেশে প্রথমসারির জাতীয় পত্রিকা, সংবাদপত্র ও ওয়েবসাইটের জন্য লিখেছেন বিভিন্ন সময়। তিনি বাংলাদেশের প্রথম অনলাইন কিশোর-ম্যাগাজিন ‘আজবদেশ’র প্রতিষ্ঠাতা সদস্যদের একজন। বিশ্বখ্যাত ২০টির বেশি বই অনুবাদ করে বিভিন্ন স্তরের পাঠকের আস্থা অর্জন করেছেন, জিতে নিয়েছেন ভালোবাসা। তার অনুদিত কিছু বই বিভিন্ন সময় জাতীয় বেস্ট-সেলারের তালিকাগুলোতে ছিল। (লিখেছেন: লে: কর্নেল রাশেদুজ্জামান)

Share This Post On

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link
Powered by Social Snap