গেম অব থ্রোনস (গ্রাফিক নোভেল)

অনেকটা মজা করতে করতেই করে ফেললাম কাজটা। ছোটবেলায় টিনটিনের বাংলা অনুবাদ পড়তাম। গেম অব থ্রোনসের গ্রাফিক নোভেল পড়তে গিয়ে মনে হল একই রকম কিছু করাই যায়! যা ভাবা তাই কাজ। যদিও কাজ তেমন পারি না, তবুও কাজ শুরু করলাম। শেষও হয়ে গেল।

শেষপর্যন্ত প্রকাশও হয়ে গেল। প্রথম প্রকাশিত হল ইবুক আকারেই। বইটই থেকে। আশা করছি দেশের অন্যান্য ইবুক রিডিং প্লাটফর্মগুলোতেও চলে আসবে খুব তাড়াতাড়ি। হার্ডবুক আকারে আসতে একটু দেরি হতে পারে। তবে সেটাও চলে আসবে আশা করি।

প্রথম ইস্যু থেকে কয়েকটা পেজ এখানে যোগ করে দিচ্ছি।

প্রচ্ছদ: ইস্যু ১

প্রচ্ছদটা তো অনেক আগেই দেখিয়েছিলাম।

ক্রেডিট পেইজ

পেজ ৮

পেজ ২২

ডেনেরিস

বাংলায় ওয়েস্টেরসের একটা ম্যাপ যোগ করেছি করা হয়েছে

কে কি কেন: আ গেম অব থ্রোনসের কাহিনি অনেক বিশাল। হঠাৎ করে পড়তে শুরু করলে যে কারোই একটু সমস্যা হতে পারে বুঝতে। তাদের জন্য এই সেকশনটা রাখা হয়েছে।

আর বেশি কথা বাড়াবো না।

ই-বুক পাওয়া যাবে বইটই-তে

বইটই অ্যান্ড্রয়েড অ্যাপলিকেশনে প্রথম ইস্যু প্রকাশিত হল ২০ জানুয়ারি ২০২০ তারিখে। দাম রাখা হয়েছে ১৯ টাকা মাত্র। বইটইয়ের অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করে পড়তে পারবেন যখন খুশি তখন। নিচে দেয়া বারকোডটি স্ক্যান করলে খোজাখুজির ঝামেলাও করত হবে না।

ইস্যু ১: বইটই বারকোড

ইবুক পাওয়া যাবে সেইবই-তে

বাংলাদেশের প্রথম ইবুক প্ল্যাটফর্ম সেইবইতেও পাওয়া যাবে গ্রাফিক নোভেলটি। দাম ৪০ টাকা। দেশের প্রথম ইবুক অ্যাপলিকেশন হওয়ায় সেইবইয়ের ইউজারের পরিমান বেশি। সাথে বই এবং বইয়ের বিক্রি দুটোই বেশি। তবে ব্যক্তিগতভাবে আমার মনে হয়, সেইবইয়ের চেয়ে বইটইতেই বইটি পড়ে বেশি আনন্দ পাবেন পাঠক। কারন, সেইবইতে গ্রাফিক নোভেলে রঙটা একটু হলদেটে হয়ে গেছে।

বইটইতে দীর্ঘদিন বেস্ট সেলার লিস্টে ছিল এই বইটি। এব্যাপারে বিস্তারিত পাবেন এখানে:

এছাড়া পুরো ফেব্রুয়ারি মাসজুড়ে আমার পাঠকরা প্রোমোকোড ব্যবহার করে বইটতে অতিরিক্ত ৩০% ডিসকাউন্ট উপভোগ করেছেন।

বইটই ও সেইবইতে বিভিন্নসময় ফিচারড হয়েছে, এই বইটি। ১৬মার্চ ২০২০ তারিখে ফিচারড হওয়ার পর কৃতজ্ঞতা জানিয়ে নিচের লেখা পোস্টটা পাওয়া যাবে এখানে। http://mithu.info/featured-at-boitoi-sheiboi/

আ গেম অব থ্রোনস (গ্রাফিক নোভেল, ইস্যু ১)

সেইবই লিংক: https://sheiboi.com/Book/BookDetails?bookId=3134

বইটই লিংক: https://boitoi.com.bd/book/609/%E0%A6%86-%E0%A6%97%E0%A7%87%E0%A6%AE-%E0%A6%85%E0%A6%AC-%E0%A6%A5%E0%A7%8D%E0%A6%B0%E0%A7%8B%E0%A6%A8%E0%A6%B8

আ গেম অব থ্রোনস (গ্রাফিক নোভেল, ইস্যু ২

বইটই: https://boitoi.com.bd/book/881/%E0%A6%86-%E0%A6%97%E0%A7%87%E0%A6%AE-%E0%A6%85%E0%A6%AC-%E0%A6%A5%E0%A7%8D%E0%A6%B0%E0%A7%8B%E0%A6%A8%E0%A6%B8-(%E0%A6%87%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%AF%E0%A7%81-%E0%A7%A8)

Author: Moheul I Mithu

মহিউল ইসলাম মিঠু কৌতুহলী মানুষ। জানতে ভালোবাসেন। এজন্যই সম্ভবত খুব অল্প বয়সেই বইয়ের প্রতি ভালোবাসা জন্মায়। পড়ার অভ্যাসটাই হয়তো ধীরে ধীরে লেখার দিকে ধাবিত করেছিল। তার পাঠকপ্রিয় অনুবাদ গুলোর মধ্যে রয়েছে: দি হবিট, দি লর্ড অফ দ্য রিংস, পার্সি জ্যাকসন, হার্ড চয়েসেজ, দি আইস ড্রাগন, লিজিয়ন, প্লেয়িং ইট মাই ওয়ে, দি আইভরি চাইল্ড ইত্যাদি। বাংলাদেশে প্রথমসারির জাতীয় পত্রিকা, সংবাদপত্র ও ওয়েবসাইটের জন্য লিখেছেন বিভিন্ন সময়। তিনি বাংলাদেশের প্রথম অনলাইন কিশোর-ম্যাগাজিন ‘আজবদেশ’র প্রতিষ্ঠাতা সদস্যদের একজন। বিশ্বখ্যাত ২০টির বেশি বই অনুবাদ করে বিভিন্ন স্তরের পাঠকের আস্থা অর্জন করেছেন, জিতে নিয়েছেন ভালোবাসা। তার অনুদিত কিছু বই বিভিন্ন সময় জাতীয় বেস্ট-সেলারের তালিকাগুলোতে ছিল। (লিখেছেন: লে: কর্নেল রাশেদুজ্জামান)

Share This Post On

Submit a Comment

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap